ইনফরমেশন বা ইনফো কিওয়ার্ড কি?

ইনফো কিওয়ার্ড কি? বিস্তারিত আলোচনা।

আমাজন এফিলিয়েট মার্কেটিং শেখানোর প্রচেষ্টার, ৬ নং: পর্বে আপনাকে স্বাগতম। গত পোষ্টে, রিভিউ কিওয়ার্ড ও ইকমার্স কিওয়ার্ড নিয়ে বিস্তারিত আলোচনা করেছিলাম, এবং বলেছিলাম পরবর্তি পোষ্টে ইনফো কিওয়ার্ড নিয়ে আলোচনা করবো।

যদি, আগের পোষ্টি না পড়ে থাকেন, আমার ওয়েবসাইটে বা “নিশ স্কুল” পেজ পেয়ে যাবেন । আর যদি নতুন হয়ে থাকেন পর্ব ১ থেকে পড়া শুরু করুন

আর, আবার ও বলছি, কিওয়ার্ড ই হলো, এফিলিয়েট মার্কেটিং বা এস.ই.ও এর ম্যাজিক। আসল কথায় আসি,

ইনফো কিওয়ার্ড কি?

আগের পোষ্টে ই বলেছিলাম, যখন কোন বেক্তি,, গুগল বা অন্যান্য সার্চ ই্ঞ্জিন গুলাতে কোন শিক্ষানিয় তথ্য খোজার জন্য কিচু লিখে সার্চ করে।

ঐ, লেখাটি ই হলো ইনফো কিওয়ার্ড (আমার ভাষায়) যেমন, আপনি যদি সার্চ করেন, “ইনফো কিওয়ার্ড কি ” এটিও একটি ইনফো কিওয়ার্ড।

অথ্যাৎ, আপনি এটি সার্চ করছেন মানে, কিচু শিখতে চাচ্ছেন জানতে চাচ্ছেন। বা, কোন তথ্য চাচ্ছেন। আপনি, “ইনফো কিওয়ার্ড কি ” লিখে সার্চ করছেন, কিন্তু ইনফো কিওয়ার্ড কিনতে চাচ্ছেন না, শুধু কিচু শিখবেন বা তথ্য জানবেন।

যেমন : হতে পারে, “মোবাইল কেয়ার স্পেশাল টিপস ” বা ” ১০ টি মোবাইলের গোপন সেটিং “

ইত্যাদি, এমন টইপের কিছু।

আচ্ছা, বুঝলাম, কিন্তু আমরা তো মোবাইল/প্রডাক্ট সেল করবো, “মোবাইল কেয়ার টিপস ” বা ” ১০ টি মোবাইলের গোপন সেটিং “

এসব কিওয়ার্ড আমাদে কি কাজে লাগবে ?

এমন প্রশ্ন, মাথায় আসছে তাইনা। আচ্ছা, নমস্যা নেই এমটা মাথায় আসা স্বাবাভিক। তবে বিষয় টা বোঝানোর জন্য ছোট্ট একটা উপমা দেয়।

(১)আমি যদি, আজ “Niche School” গ্রফে জয়েন করি, আর কাল থেকে কোর্স বিক্রি করার জন্য পোষ্ট দেই,

(মাত্র ২ মাসের মধ্যে হয়ে যান এস.ই.ও এক্সপার্ট, তারপর আমাজন থেকে হাজার হাজার ডলার ইনকাম করুন, আমাদের কোর্সে জয়েন করতে, এই লিংকে যেয়ে রেজিট্রেশন করে ফেলুন আসন সংখ্যা সিমিত, ব্লা ব্লা ব্লা ইত্যাদি)

কেমন হবে বিষয় টা? এডমিন, সাহেব রা কি গ্রুফে রাখবে আমাকে? বা, আপনারা কি কোর্স কিনবেন?

(২)আমি, যদি গ্রুফে জয়েন করে, প্রথম থেকে আমাজন এফিলিয়েট নিয়ে বা এস.ই.ও নিয়ে, টিপস বা ইনফরমেশন শেয়ার করে, আপনাদের কাছে একটা বিশ্বস্ত স্থান দখল করি, তারপর যদি বলি, আমি অমুক একটা কোর্স শুরু করতে যাচ্ছি, আপনারা চাইলে করতে পারেন,

তখন কি আপনারা কোর্সে ভর্তি হবেন না?

অবশ্যই হবেন, কারন আপনার জানেন যে, আমি আপনাদের কে অনেক সুন্দর সুন্দর টিপস শেয়ার কি

(এখানে জাষ্ট এক্সমপল হিসাবে বলছি বাস্তবে আমি কখনও কোর্স সেল করবোনা, আমার থেকে যতটুকু পাবেন ফ্রি ই পাবেন ইনশাআল্লা )

আর, গ্রুফের এডমিন রা আমাকে ডিরেক্ট ব্যান করে দিবেনা ,

তারা বিবেচনা করে দেখবে এ বেক্তি তো গ্রুফে অনেক দিন থেকে গ্রুফের সাথে আছে , সবাইকে অনেক ইনফরমেশন দিয়ে সাহায্য করে, নিশ্চয় ভাল কিচু প্রভাইড করবে।

তাহলে, বিষয়টা কি হলো?

কতূপক্ষ খুশি মানে, আমি কোর্স সেল মার্কেটিং করতে পারছি। আবার, যারা কোর্স নিচ্ছে প্রথমিক ভাবে তারা ও খুশি।

(এখানে, একটা কথা বলে রাখি ১ নং অপশান টাকে স্পাম বলে ২নং আপশান টাকে মার্কেটিং বলে)

এবার, আসল কথায় আসি। এখানে কি সেল করার বিষয় বললাম?

উ: কোর্স।😂

কিভাবে,?

উ: গ্রুফে মার্কেটিং করে

কিন্তু,

আমরা, কি সেল করবো?

উ: আমাজনের পন্য।

কিভাবে?

উ: গুগলে মার্কেটিং করে।

তাহলে এখানে কতৃপক্ষ কে?

উ: অবশ্যই গুগল।

তাহলে, আমরা যেমন “Niche School” গ্রুফে,

কোর্স, মার্কেটিং করার জন্য, ভাল ভাল ইনফরমেশন শেয়ার করে, এডমিন ও মেম্বার দের মন জয় করে মার্কেটিং করে যাচ্ছি। তেমন ভাবে, আমাদের গুগলে মার্কেটিং করতে হলে, গুগল ও সম্ভব্য ক্রেতাদের মন জয় করতে হবে।

অথ্যাৎ ওয়েবসাইট বা ব্রান্ড কে গ্রো করতে হবে, বিশ্বাস্ততা আনতে হবে। ইনফরমেশন শেয়ার করতে হবে, টিপস দিতে হবে, সাজেশন দিতে হবে।

আপনি যদি, (১) সিষ্টেমে যেমন, নতুন গ্রুফে জয়েন করেই, কোর্স বিক্রির কথা বললাম। তেমনই যদি, ওয়েবসাইট তৈরি করে ই প্রডাক্ট রিভিউ করে মার্কেটিং করা শুরু করে দেন। গুগল আপনাকে, অনেকটা স্পাম হিসাবে ধরবে, বা ক্রেতারা বুঝবে, এ বেক্তি শুধু মার্কেটিং করতে আসছে।

মনেকরুন, আপনি একটি ওয়েবসাইট বানালেন। আপনি, আমাজনের পেটে(পোষা প্রানি) প্রডাক্ট সেল করবেন। আপনাকে, প্রথমে প্রথমে পোষা প্রানিদের নিয়ে বিভিন্ন, টিপস, কেয়ার এসব বিষয় পোষ্ট করতে হবে।

সাথে সোশ্যাল মিডিয়া গুলা, আপনার ওয়েবসাইটের সাথে কানেক্ট করে, যারা পেট নিয়ে বিভিন্ন তথ্য জানতে আসবে তাদের কে সোশ্যাল মিডিয়াতে ধরে রাখতে হবে, বা তারা যেন আপনার ওয়েবসাইটে, আবার নতুন কোন টিপস পড়তে আসে, এমন ভাবে পোষ্টগুলা দিতে হবে।

তাহলে, আপনার টার্গেট ক্রেতাদের নিকট বিশ্বস্ততা অর্জন করতে পারবেন। সাথে গুগল ও আপনার সাইট কে স্পেসাল ভাবে দেখবে। আপনার, টার্গেট ক্রেতা রা, যখন আপনাকে একজন, পেট স্পেশালিষ্ট মনে করবে, আপনার সাজেশন করা প্রডাক্ট, নিশন্দেহে কিনবে।

তাছাড়া, নতুন কোন টার্গেটেড ক্রেতা এসে যখন, দেখবে আপনি শুধু প্রডাক্ট রিভিউ করেন না।

সাথে, অনেক ভাল টিপস শেয়ার করেন। আপনার সাজেষ্ট করা প্রডাক্ট কিনতে চাইবে । কেননা, সে ভাববে আপনি এ বিষয়ে এক্সপার্ট। যাইহোক, এতকিচু আলোচনা থেকে অবশ্যই বুঝতে পেরেছেন। ইনফো কিওয়ার্ড, ও ইনফো কিওয়ার্ড কে টার্গেট করে ওয়েবসাইটে পোষ্ট দেয়া, আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ন।

ভালো লাগলে পরবর্তি পর্বের জন্য সাথে থাকবেন। পোষ্টি শেয়ার দিবেন। আগেন পর্ব গুলা, “Niche School” ওয়েবসাইটে পেয়ে যাবেন, ধন্যবাদ।

Leave a Comment