ইনফো কীওয়ার্ড রিসার্চ করার নিনজা টেকনিক

ইনফো কীওয়ার্ড রিসার্চ করার নিনজা টেকনিক । মাত্র ১০ মিনিট হাজার হাজার হাজার লো কম্পিটিশন কীওয়ার্ড খুঁজে বের করুন । টাইটেল টা দেখে একটু অবাক হয়েছেন নিশ্চয় ?

কিন্তু হা সত্যি ই এমন নিজনা টেকনিক আছে, তবে নিশ্চিত ভাবে বলতে পারি একটু ম্যানুয়ালি চেক করলে দেখবেন ৯০% কীওয়ার্ড ই লো কম্পিটিশন পাবেন ।

যাই হোক আসল কথায় আসি. ইনফো কীওয়ার্ড এর জন্য আমরা একটা ফোরাম টাইপ বা প্রশ্ন/উত্তর সাইট কে টার্গেট করতে পারি । কারণ এসব সাইট এ SEO করা হয়না কিন্তু কমিউনিটি সাইট হিসাবে এসব সাইট কে গুগল র্যাংক দেয়, তো আমরা এদের কে টার্গেট করতে পারি ।

ইনফো কীওয়ার্ড রিসার্চ করার নিনজা টেকনিক

এজন্য, Quora কে বেছে নিলাম । এক্সপার্ট রা এতক্ষন বুঝতে পারছেন আমি কি বলতে চাচ্ছি । আমরা রাঙ্ক করা Quora প্রশ্ন গুলা কে টার্গেট করতে পারি ।

বা অন্য কোন সিমিলার সাইট, ফোরাম সাইট, বা উইকি সাইট কে টার্গেট করতে পারেন ।

তো এখন আমরা এটা বিভিন্ন টুল দিয়ে বের করতে পারি । যেমন Ahrefs , SEMrush , Moz , Ubbersuggest.

তো এর মধ্যে Ahrefs , বা SEMrush দিয়ে খুব ভালোভাবে আমাদের প্রয়োজন মত কীওয়ার্ড গুলা কে খুঁজে বের করে আনতে পারি । তো নিচে স্ক্রিনশট টি দেখুন ।

তো এখানে ফিল্টার করা বিষয় গুলা একটু আলোচনা করি :

Position : এখানে ৩-১০ এজন্য নিয়েছি। ১,২ মানে এটা ভাবতে পারি ওই কীওয়ার্ড এর গুগল Quora উত্তর কে দেখতে চাই । তবে চাইলে ০-১০ টার্গেট করতে পারেন । কিন্তু ১০ এর ওপরে যাবেন না । কারণ যে কীওয়ার্ড এ Quora উত্তর ১০ এর ওপরে আছে ৮০% সম্ভাবনা কম্পিটিশন বেশি ।

Volume : মিনিমাম টা ৫০ বা ১০০ বা তার ওপরে দিন ম্যাক্সিমাম টা আমি জাস্ট লিস্ট কে ছোট করার জন্য ৩০০ দিয়েছি। Volume কোন বেপার না এখানে ।

KD : ০-১০ বা ০-৩০ দিন । আমি ০-০ রেখেছি লিস্ট কে ছোট করা এবং ৯৯% লো কম্পিটিশন পাওয়ার জন্য । তবে মনে রাখবেন KD কোনো বেপার না কিন্তু ৩০ এর ওপরে মানে অব্যশই কম্পিটিশন একটু বেশি আছে ই। কারণ টুলস তো ১০০% ভুল হতে পারেনা । কিছু ব্যাপার না থাকলে ৩০ এর ওপরে KD থাকবেনা ।

CPC: Traffic ফিল্টার চাইলে করতে পারেন।

Word Count : মিনিমাম ৪-৫ এমন দিন । কারণ কীওয়ার্ড এর লেন্থ বেশি মানে ই কম্পিটিশন লো এর সিগন্যাল । এবার আসি ওয়ার্ড ফিল্টার এর ব্যাপারে । আপনার নিশের সিট কীওয়ার্ড বা মেইন কীওয়ার্ড গুলা এখানে দিন এন্ড any সিলেক্ট করুন ।

Quora বলে আপনাকে ফিল্টার এ what , why , how , which এসব ওয়ার্ড দেয়া লাগবেনা । নেগেটিভ ওয়ার্ড ফিল্টার এর জন্য যেসব ওয়ার্ড গুলা কীওয়ার্ড এর মধ্যে চান না ওগুলা দিন । এবার লিস্ট তা ডাউনলোড করে নিন ।

এখন আমি ১০০% বলতে পারি আপনার কাছে যে লিস্ট আছে তার মধ্যে ৯০% লো কম্পিটিশন । সবার কথা মাথায় রেখে এই ওয়ার্ড গুলা (Baby, Home, Electronics, Outdoor, Garden, Kitchen, Pet, Health, Tools, game) দিয়ে ফিল্টার করে একটা লিস্ট দিয়ে দিলাম , মানে স্ক্রিনশট এ যেটা আছে।

https://drive.google.com/file/d/1LIId-NFtbPu_hHlWvJe9iUUkku9poSAs/

পরবর্তী তে রিভিউ কীওয়ার্ড এর জন্য নিনজা টেকনিক টা শেয়ার করবো । চাইলে পোস্ট টি শেয়ার করতে পারেন ।

Leave a Comment